রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

গ্রাফিক desigener বা নকশাকারী

গ্রাফিক desigener বা নকশাকারী
যদি আপনি একটি গ্রাফিক নকশাকারী হন তবে অনলাইনেই আছে আপনার কেরিয়ার গড়ার ৯৯% সম্ভাবনা।প্যাকটিকেল লাইফে এর ভ্যালু আলোচনা করার প্রয়োজন দেখী না।সাধারন মানের একটি চাকরীর তুলনায় এটি আপনার জন্য আরো লাভজনক।এর জন্য প্রতিভার প্রয়োজন অবশ্যই আছে।আর আপনার যদি সে প্রতিভা থাকে তবে আপনি (প্রতিভা সবারই আছে,প্রয়োজন তার ব্যবহার।মায়ের পেট থেকে আপনি আমি প্রতিভা নিয়ে জন্ম নেই নি।) freelance গ্রাফিক নকশাকারী হিসেবে কাজ করার মধ্যে টাকা অনলাইন আয় করতে সক্ষম, এবং এই কাজের শুরূতে চাকরীর বাজারের মত ঘুষের কোন ব্যাপার নেই,নেই ব্যাবস্যা শুরূ করার মত বিশাল বাজেটের তাগিদ।
 এই মাঠটি সুযোগ এবং সম্ভাব্যের অনেক কাছে।একটি গড়পড়তা নকশাকারীর $৫০০০ থেকে $২০০ একটি মাসের মধ্যে আয় করার ভাল সুযোগ রয়েছে। আপনি আপনার পূর্ণ সময় কাজে প্রস্থান করতে সক্ষম। যেহেতু এখানে অনেক উপায় রয়েছে এবং আমি পরিচিত উপায়গুলো নিয়ে আলোচনা করব,তাই আপনাকে স্হির করতে হবে আপনার উপযোগী মাধ্যমি।আমার আলোচিত ওয়েবসাইটের যেকোনটিতে আপনি কাজ করতে পারেন এবং একটি Freelance গ্রাফিক নকশাকারী হিসেবে আয় করতে পারেন।।


সম্ভাব্য দিক গুলি-
আপনার সৃজনশীলতা অনলাইন বিক্রি করুন।সৃজনকর ডিজিট্যাল শিল্প তৈরি করতে পারেন।T-Shirts,Logos,template,banner,icon,web design etc মাধ্যমগুলোতে আয় করার হাতছানি রয়েছে।আপনি একটি ওয়েব সাইট খুলে এগুলো সংরক্ষন করে রাখতে পারেন।বাটন এবং আইকনস্ তৈরি করে সাইটটির ভান্ডার পূন্য করূন।বিভিন্ন ধরনের ফন্ট ব্যবহার করতে পারেন।ফন্টে বিভিন্ন ধরনের ইফেক্ট দিয়ে তা দৃষ্টি নন্দন করে তুলুন।
T-Shirt, Mugs, Caps বিক্রি করেও আর্ন করতে পারেন।অনেকে ভাবেন আপনার ডিজাইন কে কিনবে?বিভিন্ন সাইট রয়েছে যারা ডিজাইন করে।আপনি ওয়েব সাইটে যে ডিজাইন প্রদর্শনের জন্য রাখবেন তা যদি কারো ভাল লেগে যায় এবং সে ওই ডিজাইনটি অন্য কোন সাইটে জমা দিতে আগ্রহী হয়ে উঠে তবে সেই কিনে নিবে।
 আপনারা জানেন উন্নত দেশগুলো কাজের পারিশ্রমিক বেশী।তাই তারা তাদের কাজ অল্প মূল্যে পাওয়ার জন্য আমাদের মত দেশগুলোর সাধারণ মানুষকে অফার করে।আপনার ডিজাইন কে কিনবে কেন কিনবে তা নিশ্চয় বুঝতে পেরেছেন।
 আর্নিংয়ের সাইট সমূহ-


T-Shirt, Mugs, Caps ইত্যাদি বিক্রয় করার ওয়েব সাইট।
১. Cafepress ডট com-এটি পরিক্ষিত সাইট।চেকের মাধ্যমে বিশ্বের যেকোন প্রান্তে টাকা আনা যাবে।ফ্রি সাইন আপ ও ডিজাইন জমা দিতে পারবেন।আপনার ডিজাইন আজই বিক্রয় করূন।
 ২.Zazzle ডট com-Cafepress এর মত Zazzle ডট com থেকে আয় করতে পারেন।এটিও Cafepress সাইটটির মত সুবিধা দেয়।পেমেন্ট আনার জন্য পেপাল থেকে শুরূ করে চেক ও দেয়া হয়।এই সাইটগুলো আমার প্রিয় সাইটগুলোর তালিকায় আছে।
খ.Logos, Websites(PSD), Business Cards, etc ইত্যাদি বিক্রয় করে আয় করা-
১.Themeforest ডট net-আপনি আপনার ওয়েবসাইট coded অথবা uncoded পিএসডি ভারসনে বিক্রয় করতে পারেন।বিভিন্ন ডিজাইন ফলো করে করে অঙ্কন করে তা জমা দিতে পারেন।আমি একবার ফলো করা একটা ডিজাইন জমা দেই এবং ভাগ্রক্রমে তা লেগে যায়।ওই ডিজাইন যতবার বিক্রয় হয় তার paid ৭০% পর্যন্ত পাই।
 ২.99Desings ডট com-প্রতিদিন শতশত কাজ জমা হচ্ছে।এখানে প্রতিটি কাজের contests হয়।আপনার কাজ যদি অন্য সবার থেকে উত্তম হয় তবে আপনি জিতে গেলেন।এখানে ছোট্র একটা কাজেরও অনেক ভেলু।মজার কথা হল,সবার কাজ উন্মুক্ত থাকায় নিজের কাজের মূল্যায়ন করা যায়।এই সাইটটির গ্যারিটি প্যাকেজ আমায় আকৃষ্ট করে।একজন একাধিক কাজ জমা দিতে পারেন।

কোন মন্তব্য নেই:
Write মন্তব্য(গুলি)